English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

নতুন পাঁচটি মেডিক্যাল কলেজে ভর্তি এ বছরেই

  • নিজস্ব প্রতিবেদক   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:৩০

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

নতুন প্রতিষ্ঠিত পাঁচটি সরকারি মেডিক্যাল কলেজে এবার থেকেই শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল মঙ্গলবার এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্য অধিদপ্তরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনায় গতকাল সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিম। তিনি বলেন, গত অর্থবছরে স্বাস্থ্য খাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচির ৯০ শতাংশ কাজ স্বচ্ছতার সঙ্গে সফলভাবে বাস্তবায়ন হয়েছে। বর্তমান অর্থবছরে শতভাগ কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে। নতুন প্রতিষ্ঠিত পাঁচটি সরকারি মেডিক্যাল কলেজে এবার থেকেই শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। সেই সঙ্গে পুরনো সরকারি কলেজগুলোতে প্রায় ১০ বছর পর ৭০০ আসন বাড়ানো হয়েছে। চিকিত্সা শিক্ষার মানোন্নয়নে সরকার সর্বোচ্চ কঠোরতা অবলম্বন করছে।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী ও প্রতিমন্ত্রী গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সুপার স্পেশাল হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন প্রস্তুতি পর্যবেক্ষণ করেন। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানা গেছে।

জাতীয়- এর আরো খবর