English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ৭ সেপ্টেম্বর, ২০১৮ ১১:২৯

সহনীয় দূরত্বে অবস্থানরত কেউ, যাকে প্রত্যাশা করেননি তার মাধ্যমেই আজ পেয়ে যাবেন সম্ভাব্য প্রাপ্তির উৎস। অর্থ বিষয়ক অনর্থ ঘটে যেতে পারে আজ। কর্মক্ষেত্রে অগোছালো হওয়ার কারণে ভুগতে হতে পারে। কর্মযজ্ঞ আজ কমতির দিকে ধাবিত হওয়ার সম্ভাবনা আছে। অর্থ বিষয়ক অনর্থ ঘটে যেতে পারে আজ। হতাশাজনিত অবসাদ থেকে দূরে থাকুন। অর্থই অনর্থের মূল ভেবে নিয়ে সান্ত্বনায় থাকুন, কেননা অর্থযোগ শূন্য। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল ২০): বাহ! সকাল সকাল বসের প্রশংসাসূচক ফোন আপনার দিনটিকেই বদলে দেবে। তাই বলে খুশিতে গদগদ হওয়ার কোনো কারণ যে নেই তা অফিসে গেলেই টের পাবেন। একগাদা ফাইল আর বৈদেশিক দরপত্র আপনার জন্য অপেক্ষা করছে। যারা আজ টেন্ডার জমা দেবেন, তারা সতর্ক থাকবেন। সরকারি চাকুরিজীবীরা সুসংবাদ পাবেন। ব্যবসায়িদের মুনাফা বৃদ্ধি পাবে। আপনার সব ভালো শুধু কথা দিয়ে কথা রাখতে পারেন না। আজ অন্তত কথা দিয়ে কথা রাখার চেষ্টা করুন।

বৃষ (এপ্রিল ২১- মে ২১): বৃষ রাশির জাতক যদি বাবা হয়ে থাকেন তবে সন্তানের বিয়ের ফুল ফুটবে আজ। আপনার পছন্দ মতো মেয়ে হয়তো পাবেন না, কিন্তু সন্তানের পছন্দকে স্বীকৃতি দিলে পস্তাবেন না। প্রযুক্তি নির্ভর ব্যবসায়িরা বৈদেশিক কোনো চালান নিয়ে অনিশ্চয়তায় পড়তে পারেন। প্রেমের ক্ষেত্রে বিয়ের প্রস্তাব আসতে পারে। মনে রাখবেন আপনি জাত আলসে। তাই সকাল সকাল ঘুম থেকে উঠবেন এবং নিজের কাজগুলো আগেভাগে সেরে ফেলুন।

মিথুন (মে ২২- জুন ২১): সকালের নাস্তা নিয়ে সকাল সকাল ঝামেলা শুরু করা মিথুনদের সহজাত প্রবৃত্তি। পরিবারে শান্তি বজায় রাখতে সাহায্য করুন। বাড়িতে যে অতিথি আসছে তার দিকে নজর দিন। মার স্বাস্থ্য খারাপের দিকে যাবে। বেকারদের কারো কারো চাকরি হতে পারে। কিন্তু সৃষ্টিশীল মানুষদের দুর্ভোগ সহজে কাটবার নয়। অর্থনৈতিক আপোষ না করলে সহজেই উন্নতি আসবে। প্রেম থেকে দূরে থাকুন কিছুদিন। নিজেকে জানতে সময় নিন।

কন্যা (আগস্ট ২৪- সেপ্টেম্বর ২৩): কন্যা, প্রাকৃতিক বিপদগুলো থেকে সতর্ক থাকতে হবে। পর্যাপ্ত মানসিক শক্তি সঞ্চয় করে, বড় কোনো অর্থনৈতিক সিদ্ধান্ত আজ নিয়ে নিতে পারেন। পারিবারিক শান্তির কারণ হবে আপনার কোন ইতিবাচক দৃষ্টিভঙ্গি। কর্মব্যস্ত দিনের পর স্বস্তি মিলতে পারে কোন সাহিত্য আড্ডায়।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২৩): বিয়েসহ যে কোনো পারিবারিক অনুষ্ঠানের আহ্বান অগ্রাহ্য করবেন না। পেছনের মানুষের কানেমুখে কথায় গুরুত্ব দিন, যদি নিজের পায়ের নিজে বুলডোজার চালাতে চান। স্বীকৃতির জন্যে কাজ না করে, কাজে ছন্দ আরোপ করুন, স্বীকৃত উড়ে উড়ে এসে জুটতে থাকবে। এসব তো বহু পুরনো কথা, নতুন করে বলার কিছু নেই যদিও, তবু বলা হলো। অর্থের পেছনে নিরন্তর দৌড় আপনাকে পরিবার থেকে দূরে সরিয়ে নিতে পারে।

কর্কট (জুন ২২- জুলাই ২২): কর্কটের জন্যে দূরে কোথাও যাওয়ার সুযোগ আছে কিন্তু রাস্তা নেই। আরও পরিশ্রম ও সৃজনশীলতা দাবি করছে আপনার কর্মক্ষেত্র এবং আপনি যদি পূর্বের চেয়ে নিষ্ক্রিয় থাকাটা অভ্যাসে পরিণত করে ফেলেন, তাহলে তা আপনার জন্যেই ক্ষতিকর হবে। অর্থ আপনাকে দুশ্চিন্তায় রাখবে।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): তুলা হাতে আজ এমন কিছু সংখ্যা আসবে যেগুলোর মূল্য একই মনে হবে। সেক্ষেত্রে তাদের পার্থক্য নেই মনে করলে ভুল হবে, পার্থক্য আছে। প্রেমঘটিত হ্যাঁ কিংবা না এর বিপরীতে কোনো পাল্টা প্রশ্ন করবেন না, এটা ব্যক্তিত্বের জন্যে হানিকর হবে। কর্মক্ষেত্রে সুসম্পর্ক বজায় রাখতে আজ একটু কষ্ট হয়ে যাবে তবু চেষ্টা চালিয়ে যান।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আজ রোদ আপনার শত্রু। যেখানেই যাবেন সেখানেই আগুনের দেখা পাবেন। তাই আগুন থেকে সাবধান। সবসময় সতর্ক থাকবেন। সকাল থেকেই যদি শারীরিক সমস্যায় ভোগেন তাহলে দ্রুত ডাক্তারের শরণাপন্ন হোন। কারণ আপনার গ্রহ বলছে আজ আপনাকে হাসপাতালে ডাক্তাদের দর্শন নিতে হবে। অফিসে থমথমে অবস্থা বিরাজ করবে। বিশেষ কোনো কাজে ঝামেলা হওয়ায় পরিস্থিতি কিছুটা গোলমেলে। প্রেমিকের সঙ্গে বিয়ে নিয়ে কথাকাটাকাটি হবে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): ধনু অত্যন্ত শক্তিশালী ব্যক্তির অধিকারী, যার ওপর প্রাকৃতিকভাবেই বিভিন্ন দায়িত্ব ন্যস্ত হতে থাকে। আজ তার ব্যতিক্রম হবে না, বেশ কিছু নতুন দায়িত্ব পেতে যাচ্ছেন যেটা আপনার ওপর অর্পিত হওয়ার পর অর্পনকারী হাঁফ ছেড়ে বাঁচবেন এবং আস্থা রাখতে চাইবেন। প্রেম যেহেতু স্বর্গ থেকে এসেছে, সেহেতু তাকে নিয়ে নরকগুলজার হওয়া অনুচিত। মন শান্ত রাখুন। অর্থ হাতের মুঠোয় থাকবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): আজ সম্ভব হলে প্রেম থেকে দূরে থাকুন। দিনটি প্রেমের জন্য মোটেও শুভ নয়। শারীরিক কষ্ট বাড়বে, তবে পুরনো জমিজমা সংক্রান্ত কিছু সুসংবাদ পেতে পারেন। অনাকাঙ্ক্ষিত উপায়ে অর্থ সমাগম হবে। অফিসের পর অন্য কোথাও না গিয়ে হয় কোনো বন্ধুর কাছে নয়তো বাসায় চলে যান। যানবাহনে চড়ার সময় সাবধানতা অবলম্বন করবেন, কারণ গ্রহ বলছে আজ মোটরসাইকেলের সামনের চাকা আপনাকে টানছে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): কুম্ভ তার উপস্থিত বুদ্ধিমত্তা দিয়ে হয়ে পর্যদুস্ত করবেন শত্রুকে এবং আগামী অনেক দিনের জন্যে পরিত্রাণ পাবেন তার শত্রুতা থেকে। তবে প্রেমের শত্রু হয়ে উঠতে একান্ত কাছের কোন মানুষ, চেনা মানুষের সঙ্গে প্রকট হয়ে উঠতে পারে শত্রু শত্রু খেলা। অর্থ আপনাকে শত্রু মনে করে সাধারণত, তবে আজ তার ব্যতিক্রম ঘটতে পারে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): মীন এই দিনে গোয়েন্দা হয়ে উঠতে পারেন, জানালার খোলা কপাটে, দরজার ফুটোয়, এমনকি ছাদের ওপর হেঁটে বেড়ানো কারও পদশব্দে চোখ ও কান সেঁটে রেখে বনে যেতে পারেন এক্স ফাইলসের মোলডার বা স্ক্যালি। তবে অতিপ্রাকৃত কিছু ঘটবে না, এটা ঠিক। এ অবস্থায় নবাগত প্রেমকে মনে হতে পারে অতিপ্রাকৃত আর সে সুবাদে কাটতে পারে অসাধারণ চা-সন্ধ্যা। অর্থভাগ্য মন্দ নয়, তবে খরচটা হয়ে যেতে পারে কিঞ্চিৎ বেশি।

আপনার আজকের দিনটি শুভ হোক, ভালো থাকুন, সুস্থ থাকুন।

জীবনযাপন- এর আরো খবর