English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

এলটিই নেটওয়ার্ক অবকাঠামোতে শীর্ষে হুয়াওয়ে

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ২৭ আগস্ট, ২০১৮ ১১:৩৮

ছবি অনলাইন

বিশ্বের শীর্ষস্থানীয় পরামর্শ ও গবেষণা প্রতিষ্ঠান গার্টনারের দৃষ্টিতে লং টার্ম ইভাল্যুয়েশন (এলটিই) নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণে অবদানের জন্য শীর্ষে অবস্থান করছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

গার্টনারের ওই গবেষণা প্রতিবেদনে পুরোপুরি এলটিই অবকাঠামো নির্মাণে ভেন্ডরদের লক্ষ্য ও দক্ষতার বিষয়টি বিবেচনা করা হয়েছে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গার্টনারের বিশ্লেষণ অনুযায়ী, হুয়াওয়ের এলটিই সলিউশন দ্রুতগতিতে জনপ্রিয়তা পাচ্ছে এবং বিশ্বের অনেক সমাদৃত অপারেটরদের কাছে প্রথম পছন্দ।

এ প্রসঙ্গে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান টেকনিক্যাল কর্মকর্তা (সিটিও) জেরি ওয়াং বলেন, হুয়াওয়ে বিশ্বাস করে, ফাইভজির যুগে ব্যাবসায়িক প্রবৃদ্ধিতে এলটিই সলিউশন এক নতুন মাত্রা যোগ করেছে। সাম্প্রতিক সময়ে এলটিইর বিবর্তনে নেতৃত্ব দিতে হুয়াওয়ে ধারাবাহিকভাবে চেষ্টা করে যাচ্ছে এবং অপারেটরদের যেকোনো সমস্যা মোকাবেলায় সহায়তা দিয়ে আসছে। ফাইভজির লক্ষ্যমাত্রা অর্জন, উদ্বোবনী সেবার পরীক্ষা করা এবং নতুন নতুন ব্যাবসায়িক ধারণাগুলোকে পরিচর্যা করতে বিদ্যমান ৪জি/৪.৫জি প্রযুক্তির উন্নয়নে অপারেটরগুলোকে ব্যাপকভাবে সহায়তা দিয়ে আসছে হুয়াওয়ে।

তথ্যপ্রযুক্তি- এর আরো খবর