English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

চাইলে বিদেশে পড়তে পারতাম, ভালোলাগা থেকে দেশে পড়ছি : সাবিলা নূর

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:১৬

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বুধবার একটি স্ট্যাটাস দিয়েছেন মডেল ও অভিনেত্রী সাবিলা নূর। সেখানে নিজের পড়াশোনার ব্যাপারে বেশকিছু বিষয়াদি উল্লেখ করেছেন তিনি।

সাবিলা তার স্ট্যাটাসের শুরুতেই লেখেন, আপনারা অনেকেই জানেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শুরু করার আগে আমি নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে পড়তাম। নর্থসাউথ ছেড়ে সাত মাস যুক্তরাষ্ট্রে ছিলাম আমার পছন্দ এবং সিদ্ধান্তগুলো পুনর্মূল্যায়নের জন্য।

তিনি আরো উল্লেখ করেন, বাবা-মা আমাকে দুটি অপশন দিয়েছিল; অস্ট্রেলিয়ায় আমার ভাই থাকে, সেখানে আমার পড়াশোনা শেষ করতে পারতাম। এছাড়া যুক্তরাষ্ট্রে আমার বোন থাকে, সেখানেও নিজের পড়াশোনা শেষ করতে পারতাম।

তিনি আরো লেখেন, অথচ আমি বাংলাদেশে ফিরে এসে এখানে পড়াশোনা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। সেটা কাজের প্রতি আমার ভালোবাসা এবং আবেগ থেকে।

আগে আমি এনএসইউ তে বিবিএর ছাত্রী ছিলাম। কিন্তু নিজের পছন্দের বিষয় হওয়ায় পরে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ইংরেজিতে ভর্তি হই। অথচ অনেকেই মনে করছে এনএসইউ থেকে আমাকে বের করে দেওয়া হয়েছে। এগুলো শুনে আমি একেবারে হতবাক হয়ে পড়েছি বলেও মন্তব্য করেন সাবিলা।

তিনি আরো বলেন, প্রথম দিকে এসব শুনে আমি ভেঙে পড়ি। সেইসঙ্গে উঠেপড়ে লেগে পড়াশোনা শুরু করি। ইতোমধ্যে গত সেমিস্টারের সময় ঈদুল ফিতরের জন্য ১০টি প্রোজেক্ট এবং ঈদুল আযহার জন্য ১৫টি প্রোজেক্টে কাজ করেছি। অবশ্য আমার শিক্ষকরা প্রচুর সহযোগিতা করেছেন।

তিনি পোস্টের শেষের দিকে এসে বলেন, অদ্ভূত এক জার্নি শেষ হলো। আমি হয়তো খুব বেশি বন্ধু বানাতে পারিনি, তবে অনেককিছু শিখেছি। শেষ সময় পর্যন্ত শিক্ষকদের কাছ থেকে অনেক অনুপ্রেরণা পেয়েছি। সবাইকে অনেক মিস করবো।

বিনোদন- এর আরো খবর