English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

বরিশালে বিএনপি প্রার্থী সরওয়ারের নির্বাচন বর্জন

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ৩০ জুলাই, ২০১৮ ১২:৫৪

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরওয়ার সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। অনিয়মের অভিযোগ এনে আজ সোমবার দুপুর ১২টার পরই বরিশাল প্রেসক্লাবে সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন তিনি। সরোয়ার বলেন, ভোট শুরু হওয়ার আগেই নৌকায় সিল মারা হয়েছে। সেটি এখনও অব্যাহত। ভোটে ব্যাপক অনিয়ম হচ্ছে যার কারণে আমি এই ভোট বর্জন করলাম।

এদিকে, অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী ওবায়দুর রহমান মাহবুব। বেলা ১১টার দিকে বরিশাল টাউন হলের সংবাদ সম্মেলনে করে এই ঘোষণা দেন ওবায়দুর রহমান মাহবুব। ওবায়দুর রহমান মাহবুব বলেন, নির্বাচনি এজেন্টদের বের করে দেওয়া, ডিজিটাল কারচুপি, নৌকার পক্ষে সিল মারাসহ বিভিন্ন অনিয়মের কারণে এই ভোট বর্জনের ঘোষণা দিচ্ছি। এ সময় ওবায়দুর রহমান মাহবুবের প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট শেখ আবদুল্লাহ নাসিরসহ দলের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশনে সাত জন মেয়র প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে বশিরুল হক ঝুনু নামের স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে গেছেন। বাকি ছয়জনের মধ্যে দুজন ইতোমধ্যে ভোট বর্জন করলেন। এতে আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ ৪জন মাঠে রয়েছেন।

নির্বাচনী রাজনীতি- এর আরো খবর