English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

রংপুর-৩ আসনে নৌকার মনোনয়ন দিতে মানববন্ধন

  • রংপুর অফিস   
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩৮

রংপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা চৌধুরী খালেকুজ্জামানকে নৌকা মার্কায় মনোনয়ন ও নির্বাচনে সুযোগ দেওয়ার দাবিতে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে বিশাল মানববন্ধন করেছে রংপুরবাসী।

আজ বুধবার নগরীর প্রাণকেন্দ্র কাচারী বাজার এলাকায় আর কোনো ছাড় নয়, সদর আসনে নৌকা চাই স্লোগানে এ মানববন্ধন কর্মসূচী পালন করে তারা।

মানববন্ধনে রংপুর আওয়ামী ট্যাক্স ল ইয়ার্স কাউন্সিল এর সভাপতি এ্যাডভোকেট শফিকুল ইসলাম মুকুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা আব্দুল হালিম প্রামাণিক, শহীদুল ইসলাম হীরা, রেজাউর ইসলাম রেজা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা প্রফেসর মনোয়ার হোসেন, জেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি সামসুল ইসলাম লিচু, রংপুর সিটি কর্পোরেশনের আওয়ামী কাউন্সিলর পরিষদের সভাপতি কাউন্সিলর তৌহিদুল ইসলাম, সদর উপজেলা মহিলালীগের সভাপতি আরজিনা খাতুন, যুবলীগ নেতা জুয়েল, আল আমিনসহ রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, আওয়ামী লীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশে রংপুরের সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে অথচ রংপুরের মানুষ সদর আসনে নৌকা প্রতীকের কোনো এমপি পাচ্ছে না। আওয়ামী লীগ উন্নয়ন করলেও রংপুরের মানুষ নৌকার প্রতিনিধি থেকে বঞ্চিত হচ্ছে।

তারা আরো বলেন, চৌধুরী খালেকুজ্জামাকে পর পর তিনবার মনোনয়ন দেওয়া হলেও মহাজোটের কারণে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশকে শ্রদ্ধা করে নমিনেশন তুলে নেওয়া হয়। তাই বার বার রংপুর সদর আসনে নৌকা প্রতীকে নির্বাচনের মাঠ গুছিয়ে কোনো লাভ হয়নি। বরং জনপ্রিয়তা তলানীতে ঠেকেও লাঙ্গল জয়ী হচ্ছে নৌকার ভোটে।

লাঙ্গল প্রতীকে হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচিত হয়ে ঢাকায় পার্টির কাজ নিয়ে ব্যস্ত থাকে এবং রংপুরের জাতীয় পার্টির নেতাকর্মীর পকেট ভরে এবং রংপুরকে উন্নয়ন থেকে বঞ্চিত করে। তাই আর কোনো ছাড় নয়, এবার চৌধুরী খালেকুজ্জামানকে নৌকা মার্কার এমপি মনোনয়ন ও নির্বাচনের সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান তারা। ঘণ্টাব্যাপী মানববন্ধনে রংপুর সদর আসনের কয়েক হাজার হাজার নারী পুরূষ এতে অংশ নেন।

সারাবাংলা- এর আরো খবর