English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

ওয়ালটনের পৃষ্ঠপোষকতা

বধির ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ৫ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৫৪

বাংলাদেশ, ভারত ও পাকিস্তানকে নিয়ে ঢাকায় বসছে বধির ত্রিদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। এতে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ বধির স্পোর্টস ফাউন্ডেশন।

আগামী ১৪ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ডাবল লিগ পদ্ধতিতে ফাইনালসহ মোট ম্যাচ হবে সাতটি।

টুর্নামেন্টে সম্পৃক্ত হওয়ার কারণ জানাতে গিয়ে ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, বধিরদের ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে ওয়ালটন গ্রুপ স্পন্সর করার প্রধান কারণ দুটি। প্রথমত, ওয়ালটন গ্রুপ এমনিতেই দেশের সব ধরনের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত। আমরা চাই তরুণ, কিশোর, যুবক- সবাই খেলাধুলায় আগ্রহী হোক। তাহলে মন্দ যেসব চর্চা যেমন মাদক, অতিরিক্ত সাইবার আসক্তি- এসব থেকে তারা দূরে থাকবে।

উদয় হাকিম আরও বলেন, খেলাধুলায় আগ্রহী হলে তরুণরা শারীরিকভাবে সুস্থ থাকবে পাশাপাশি সুস্থ মানসিক বিকাশ হবে। তখন শিক্ষা এবং কাজে বেশি মনোযোগী হতে পারবে। এ জন্য ওয়ালটন পরিবার খেলাধুলাকে সব সময় প্রাধান্য দিয়ে থাকে।

দ্বিতীয়ত, এটি হচ্ছে করপোরেট স্যোশাল রেসপনসিবিলিটি (সিএসআর)। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছি। বধিররা সমাজে পিছিয়ে পড়া শ্রেণি। তাদের পাশে দাঁড়ানো আমাদের সামাজিক দায়িত্ব।

টুর্নামেন্টের আয়োজন নিয়ে বাংলাদেশ বধির স্পোর্টস ফাউন্ডেশনের ম্যানেজার ও সমন্বয়ক আনিসুল ইসলাম নিপু বলেন, আগামী নভেম্বরে দিল্লিতে বধিরদের অংশগ্রহণে বিশ্বকাপ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। আমাদের দলও সেখানে খেলবে। আমরা নিয়মিত অনুশীলন করছি। এবার তাই ভারত ও পাকিস্তানকে নিয়ে একটি টুর্নামেন্ট আয়োজন করছি। ম্যাচ খেলার সুযোগ পাবে এবং নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে। আমাদের কোথায় কোথায় ঘাটতি রয়েছে তাও আমরা দেখতে পারব।

কর্পোরেট কর্নার- এর আরো খবর