English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

শিক্ষক সমিতি ফেডারেশন

সভাপতি মাকসুদ, মহাসচিব শিবলী

  • ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   
  • ৩০ জুলাই, ২০১৮ ০৩:১২

সভাপতি মাকসুদ, মহাসচিব শিবলী

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। মহাসচিব নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। ২১ সদস্যের এই কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে। গতকাল রবিবার সংগঠনটির দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এই সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভায় ২০১৮-১৯ কার্যনির্বাহী পরিষদ গঠনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের নির্বাচিত অন্য শিক্ষকরা হলেন সহসভাপতি পদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারী, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহমদ সালাউদ্দিন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ কে এম মাসুদ। কোষাধ্যক্ষ হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বশির আহমেদ। যুগ্ম মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মেহেদী হাসান ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আরিফা রহমান রুমা। সাংগঠনিক সম্পাদক হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান সাল্টু। শিক্ষা ও গবেষণা সম্পাদক খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সোবহান মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. আশিকুজ্জামান ভূঁইয়া এবং প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মো. আব্দুল বাকী।

এ ছাড়া কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মমতাজ উদ্দিন, খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আফরোজা পারভীন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শারমীন চৌধুরী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তাবিউর রহমান, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের মো. শফিকুল ইসলাম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. আব্দুল্লাহ আল মামুন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আব্দুল্লাহ আল মারুফ।

শিক্ষাঙ্গন- এর আরো খবর