English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

'সিলেট ইলেকট্রনিকস সিটি হবে বাংলাদেশের সিলিকন ভ্যালি'

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ৩ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৫১

ছবি অনলাইন

সিলেটে এক সেমিনারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাস্তবায়নাধীন সিলেট ইলেকট্রনিকস সিটি হবে বাংলাদেশের সিলিকন ভ্যালি। এটি এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা।

গতকাল রবিবার সকালে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ও দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের যৌথ উদ্যোগে সিলেট ইলেকট্রনিকস সিটিতে বিনিয়োগকারীদের বিনিয়োগে উৎসাহী করার লক্ষ্যে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

সেমিনারে তথ্য-প্রযুক্তিমন্ত্রী আরো বলেন, প্রাকৃতিক পরিবেশ, নৈসর্গিক সৌন্দর্য ও বিনিয়োগের নিরাপত্তা নিশ্চিতকরণের মাধ্যমে সিলেট ইলেকট্রনিকস সিটিকে শ্রেষ্ঠতম আইটি পার্ক হিসেবে প্রতিষ্ঠা করা হচ্ছে। এ ছাড়া অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি বিনিয়োগকারীদের সুবিধার্থে সিলেট-ঢাকা রুটে বিমানের সকাল-সন্ধ্যা ডমেস্টিক ফ্লাইট চালু এবং নগরে একটি তথ্যকেন্দ্র স্থাপন করা হবে বলেও তিনি জানান।

সিলেট চেম্বারের কনফারেন্স হলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, বাংলাশে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, এনডিসি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-১ মোহাম্মদ সালাহ উদ্দিন। সেমিনারে আরো বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী।

বাণিজ্য- এর আরো খবর