English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

বিশেষায়িত হাসপাতালে খালেদার চিকিৎসা চেয়ে রিট

  • কালের কণ্ঠ অনলাইন   
  • ৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৫৩

রাজধানীর বিশেষায়িত হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন তার আইনজীবীরা।

আজ রবিবার দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয় বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী নওশাদ জমির।

পরে নওশাদ জমির সাংবাদিকদের জানান, ইউনাইটেড বা বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশনা চেয়ে রিটটি দায়ের করা হয়েছে। পাশাপাশি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ বোর্ড গঠন এবং এখন পর্যন্ত তাঁর চিকিৎসাসেবা-সংক্রান্ত যাবতীয় নথিপত্র দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

রিট আবেদন দায়েরের পরপরই খালেদা জিয়ার মামলার ও শারীরিক অবস্থার বিষয়ে জানাতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে দেখা করতে গেছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদলসহ বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীরা।

উল্লেখ্য, গত মঙ্গলবার সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারের জন্য বিশেষ আদালত স্থাপন সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, বকশীবাজার এলাকার সরকারি আলিয়া মাদরাসা ও সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন মাঠে নির্মিত এলাকাটি জনাকীর্ণ থাকে। সে জন্য নিরাপত্তাজনিত কারণে নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে বিশেষ জজ আদালত-৫ হিসেবে ঘোষণা করা হল।

আইন-আদালত- এর আরো খবর