English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

সড়ক দুর্ঘটনা

চকরিয়ায় আজও ঝরল চারজনের প্রাণ

  • ছোটন কান্তি নাথ, চকরিয়া (কক্সবাজার)    
  • ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৪৩

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে কক্সবাজারের চকরিয়ায় আজও দুর্ঘটনা ঘটেছে। মাত্র একদিনের ব্যবধানে কাভার্ড ভ্যানের ধাক্কায় যাত্রীবাহী ইজিবাইকদুমড়েমুচড়ে গিয়েদুর্ঘটনায় ঝরে গেছে এক নারীসহ চারজনের প্রাণ। এতেআহত হয়েছে শিশুসহ পাঁচ যাত্রী।

আজ বুধবার সকাল পৌনে ১১টার দিকে মহাসড়কের চকরিয়ার হারবাং ইনানীরিসোর্টের সামনে ঝুঁকিপূর্ণ বাঁকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত চারজনের মধ্যে তিনজনের নাম জানাগেছে। এরা হলেন কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের দশের ঘোনার আবদুল খালেকের ছেলেমো. ইউনুস মিয়া (৩৫), চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মুসলিমপাড়ার আবদুস সাত্তারের ছেলেতাজ উদ্দিন (২৫), একই ইউনিয়নের জমিদারপাড়ার ছৈয়দ আহমদের ছেলে ইজিবাইকচালক আবু তাহের (৩৮)। এ ছাড়া ৩৫ বছর বয়সীএক নারী নিহত হলেও এই প্রতিবেদন লেখার সময়পর্যন্ত তাঁর পরিচয় জানাতে পারেনি পুলিশ।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়।

মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ ও সার্জেন্ট নূর-এ আলম পলাশ কালের কণ্ঠকে বলেন, দুর্ঘটনাকবলিত যান দুটি হাইওয়ে পুলিশ জব্দ করেছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী দুর্ঘটনায় এক নারীসহ চারজন মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, চট্টগ্রাম শহর থেকে প্রাইভেট কারযোগে কক্সবাজারের চকরিয়ায় আসার পথে একই সময়দুর্ঘটনার শিকার হয়েছেন কালের কণ্ঠ চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার আসিফ সিদ্দিকী (৪০), তাঁর মা জওশন আরা বেগম (৬০) ও চালক মো. ইকবাল (৩২)। অলৌকিকভাবে বেঁচে গেলেও দুর্ঘটনায় আহত হয়েছেন তাঁরা। তাঁদেরকে চকরিয়া পৌরশহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত আসিফ সিদ্দিকী জানান, সকালে তাঁদের বহনকারী প্রাইভেট কারটি মহাসড়কের লোহাগাড়ার চুনতি মিডওয়ে-ইন রেস্টুরেন্টের কাছে পৌঁছালে সামনে থাকা স্টার লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস সেখানে যাত্রাবিরতির জন্য কোনওসংকেত না দিয়ে সড়কের ডান পাশ দিয়ে ঢুকে পড়ে। এই অবস্থায় তাদের বহনকারী গাড়িটির চালক নিয়ন্ত্রণ হারালে মহাসড়ক থেকে ছিটকে পড়ে গাড়িটি গড়াগড়ি দিয়ে ধানক্ষেতে গিয়ে পড়ে। এতে আহত হন তাঁরা।

দ্বিতীয় রাজধানী প্রতিদিন- এর আরো খবর